ক্লাস-পরীক্ষা চালুর দাবিতে হাবিপ্রবি’র শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

নানা কারণে বন্ধ আছে হাবিপ্রবি’র এ্যাকাডেমিক কার্যক্রম। এবার ক্লাস-পরীক্ষা চালুর দাবিতে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) বিক্ষুব্ধ শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করেছে। আজ শনিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে হাবিপ্রবির কম্পিউটার সায়েন্স ও বিজ্ঞান অনুষদের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা দিনাজপুর-রংপুর মহাসড়ক অবরোধ করে। এতে রাস্তার দুইপ্রান্তে তীব্র যানজটের সৃষ্টি হয়। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানায়, বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং শিক্ষকরা নিজ স্বার্থ হাসিলে নিজ নিজ অবস্থানে অনড় থাকার কারণে তাদের শিক্ষাজীবন অনিশ্চয়তার মুখে ঠেলে দিয়েছেন।

দীর্ঘদিন ক্লাস-পরীক্ষা না হওয়ায় তারা সেশন জোটের কবলে পড়তে যাচ্ছে। এরআগে, তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনিকসহ বিভিন্ন ভবনে তালা দেওয়াসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো পদক্ষেপ নেয়নি। তাই বাধ্য হয়েই তারা মহাসড়ক অবরোধ করেছে। এদিকে, অবরোধের কারণে মহাসড়কে আটকা পড়া কাভার্ডভ্যান চালক সফিকুল ইসলাম বাবু বাংলানিউজকে জানান, তিনি সৈয়দপুর থেকে দিনাজপুরে চাল নিতে এসেছেন।

কিন্তু অবরোধের ফলে সাড়ে ৩ ঘণ্টা ধরে তিনি আটকে আছেন। খানসামা উপজেলার জাহাঙ্গীরপুর গ্রামের আক্তারুল ইসলাম জানান, তার বড়ভাই মনিরুল ইসলাম দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন। শনিবার বেলা ১১টায় তাকে রিলিজ দেওয়া হয়। তাকে ইজিবাইকে করে বাড়ি নেওয়ার পথে হাবিপ্রবির সামনে ইজিবাইক থেকে নামিয়ে দেওয়া হয়। তাই বাধ্য হয়ে দেড় কিলোমিটার অসুস্থ্য রোগীকে নিয়ে হেঁটে বাড়ি যাচ্ছেন।

Facebook Comments

You may also like

১০৪ সদস্য বিশিষ্ট দিনাজপুর জেলা ছাত্রকল্যাণ সমিতির নতুন কমিটির যাত্রা শুরু

লোক প্রশাসন বিভাগের ৪৪তম আবর্তনের শিক্ষার্থী এ.এস.এম সায়েমকে