প্রাক্তন যেভাবে আপনার জীবনে মুল্যবান?

জীবনযাপন ডেস্কঃ

প্রাক্তন মানুষ গুলো সবার কাছে অভিশপ্ত হলেও, আমার কাছে প্রাক্তন যথেষ্ট মূল্যবান। সৌভাগ্যবসত আমার জীবনে দুইটা প্রাক্তন আছে।

যাই হউক ওনাদের এসব গল্প অন্যদিন লিখে পোষ্ট করব। আজকে একটু উনারা কেন মূল্যবান সেটা বলি…..
-প্রাক্তন যখন চলে যায়, আপনি তখন তিব্র কষ্ট সহ্য করার এক অসীম শক্তি অর্জন করতে পারেন।
-প্রাক্তন যখন চলে যায়, আপনার সব স্বপ্নকে ভেঙ্গে দিয়ে আপনি তখন আবার নতুন করে স্বপ্ন সাজান। এইভাবে আপনি বলিষ্ঠ মনোবলের মানুষ হয়ে ওঠেন।
-প্রাক্তন যখন চলে যায়, তখন আপনাকে অবশ্যই ভাবতে হবে যে এমন মানুষটি আমার লাইফ থেকে গেছে যে আমাকে ভালোবাসে নাই কখনো। অজথা কেন আপনি ভালোবাসাহীন একটা জীবন লিড করবেন!!
-প্রাক্তন যখন চলে যায়, আপনি মনে রাখবেন “Someone new upcoming”।
-প্রাক্তনকে হারিয়ে যদি আপনি স্বাভাবিক জীবনে ফিরতে পারনে, তাহলে মনে রাখবেন আপনি জীবনে যতবড় মূল্যবান জিনিসই হারান না কেন এক দিন আপনি আবার জীবনে ঘুরে দাড়াতে পারবেন।
-প্রাক্তনকে হারিয়ে যখন আপনি অনেক কষ্ট পাবেন, তখন আপনি অন্যের কষ্টকে উপলব্ধি করতে পারবেন, অন্যের কষ্টকে সম্মান করতে পারবেন। অন্য কারো হৃদয় ভাঙ্গতে ১০ বার ভাববেন।
-প্রাক্তন যখন আপনের ছেড়ে চলে যাবে, আপনার মনে অজান্তেই আপনার মধ্যে Patience এবং Endurance অনেকগুন বেড়ে যাবে। যা আপনার পরবর্তি সংসারিক জীবনের জন্য খুব উপকারে আসবে।

তাই আমি বলব ছেড়ে যাওয়া প্রাক্তনরা কোন দিনও ক্ষতিকর জীব না। এরা আমাদের জন্য অনেক উপকারি জীব। প্রাক্তন চলে গেলে পজিটিভলি নেয়ার চেষ্টা করুন ব্যপারটা।

লিখেছেন একজন প্রাক্তন প্রেমিক

Facebook Comments

You may also like

‘বেতন চাওয়ায় পিয়নকে মারলেন কলেজ চেয়ারম্যান’

দিনাজপুর টিভি ডেস্কঃ শিক্ষা প্রতিষ্ঠানের নামে প্রতারণা করে